আসসালামু আলাইকুম। আশা করছি সবাই ভালো আছেন। ফেসবুক লক এখন একটা কমন প্রবলেম। একটু এদিক সেদিক হলেই, ফেসবুক একাউন্ট লক হয়ে যাচ্ছে। তাই আমাদের প্রত্যেকেরই জেনে রাখা উচিত, যদি ফেসবুক একাউন্ট লক হয়ে যায় তাহলে করণীয় কি এবং কিভাবে একাউন্টটি কে আনলক করা যায়। How to unlock facebook account / facebook unlock method. or how to unlock facebook account without id proof

#how to unlock facebook account

#how to unlock facebook account without id প্রুফ

প্রয়োজনীয় ডকুমেন্টস

মূলত ফেসবুক একাউন্ট বিভিন্ন কারণে লক হয়ে থাকে। কারণ ভিত্তিতে বিভিন্ন ডকুমেন্ট সাবমিট করে একাউন্ট কে আনলক করতে হয়। যেমন: অনেকেই আইডেন্টিটি ভেরিফিকেশন করতে বলে, জাতীয় পরিচয় পত্র বা গভার্মেন্ট ইস্যু কোন আইডি কার্ড দিয়ে। অনেকে আবার মোবাইল নাম্বার , অথবা ইমেইল নাম্বার ভেরিফিকেশন করতে বলে। এই পোস্টে মোটামুটি সবকিছুই তুলে ধরার চেষ্টা করব চলুন শুরু করি।

উপরের ছবিটি লক্ষ্য করুন, এই ফেসবুক অ্যাকাউন্টটি লক হয়েছে। তার কারণ অ্যাকাউন্টটি তে আনইউসুয়াল একটিভিটিস হয়েছিল। আজকে আমি এই অ্যাকাউন্টটি আনলক করে আপনাদেরকে দেখাবো।

যেভাবে আনলক করবেন আপনার ফেসবুক আইডি।

আপনাদের ফেসবুক একাউন্টে যদি এরকম ভাবে লক হয়ে যায় , তাহলে এই পোস্টটি ফলো করুন। শুরুতেই আপনারা অ্যাকাউন্ট আনলক করার জন্য ফেইসবুুকে লগিন করবেন। ফেইসবুকে লগিন করে Start security steps এই লেখাতে ক্লিক করবেন

এরপর দেখতে পারবেন, এখানে আপনাকে তিনটা স্টেপ দেখাবে। তিনটা স্টেপের মাধ্যমে একাউন্ট আনলক করতে হবে। আপনি এখান থেকে Next ক্লিক করবেন

এখন আপনি জানতে পারবেন, আপনার একাউন্টে আনলক করতে হলে আপনাকে কি করতে হবে। এখানে দেখতে পাচ্ছেন আমাকে তিনটা অপশন দিয়েছে। আমার ভাগ্য ভালো তাই তিনটা অপশন পেয়েছি। অনেকের ক্ষেত্রে যে কোন একটা অপশন দিয়ে থাকে। আপনাকে যে অপশন দিবে, ঠিক সেটার মাধ্যমেই আনলক করতে হবে। আমি এখানে ফোন নাম্বার দিয়ে ভেরিফিকেশন করব। তাই Get a code on your phone এইটা তে ক্লিক করলাম।

দেখতে পাচ্ছেন, এখানে আমার ফোন নাম্বারটি চলে আসছে। এখানে যে নাম্বার বা অপশন শো করবে ঠিক সেটার মাধ্যমে আপনাকে ভেরিফাই করতে হবে। যদি এই নাম্বার বা ইমেইল এড্রেস না থাকে তাহলে আপনার একাউন্টটি আনলক করতে পারবেন না। আমার যেহেতু নাম্বারটি রয়েছে, তাই গেট কোড লেখাতে ক্লিক করলাম।

ফোন নাম্বারে এসএমএসের মাধ্যমে কোড চলে আসছে. কোড বসিয়ে Submit এ ক্লিক করতে হবে।

এবার আপনাকে সেকেন্ড স্টেপে নিয়ে আসবে আপনি Next ক্লিক করবেন।

কেনো ফেসবুক লক হয়েছিল

এবার এখানে আপনার অ্যাকাউন্ট লক হয়ে যাওয়ার আসল কারণটি দেখতে পারবেন। আমার অ্যাকাউন্টটি লক হয়েছিল তার কারণ আমি ইমেইল এড্রেস এবং ফোন নাম্বার ভেরিফাই করেছিলাম না। এখানে দেখতে পাচ্ছেন আমার ইমেইল এড্রেস এবং ফোন নাম্বার শো করেছে ,আপনাদের সামনে এরকম আসলে Next ক্লিক করবেন

এবার আপনি দেখতে পারবেন আপনার ফোন নাম্বার ইমেইল এড্রেস সহ বেশ কিছু অপশন এখানে দেখাবে ।আপনি যদি কোন কিছু রিমুভ করতে চান ,তাহলে পাশে থাকার টিকবক্সে টিক দিয়ে নিচে থেকে Remove লেখাতে ক্লিক করবেন । আর যদি কোন কিছু রিমুভ করতে না চান তাহলে don’t remove anything লেখাটিতে ক্লিক করবেন।

এবার দেখতে পারবেন আপনার facebook অ্যাকাউন্টটি আনলক হয়ে গেছে.  আপনি Review recent activity তে ক্লিক করে অ্যাক্টিভিটিস গুলো দেখে নিবেন, তাহলেই প্রোফাইলে প্রবেশ করতে পারবেন ।

আপনাদের ভিতরে যারা পোস্ট দেখে বা পড়ে সম্পূর্ণ বিষয়টি বুঝতে পারেননি, তারা নিচে থেকে ভিডিওটি দেখে আসতে পারেন। ভিডিওতে বিস্তারিত লাইভ দেখানো হয়েছে সেই সাথে অন্যান্য যে ক্যাটাগরির ফেসবুক অ্যাকাউন্ট লক রয়েছে সেগুলো সম্পর্কেও ভিডিওতে আলোচনা করা হয়েছে ।

how to unlock facebook account / facebook locked how to unlock

এই রকম প্রয়োজনীয় আরো আর্টিকেল পড়তে আমাদের সাথেই থাকুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *