ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের মোবাইল ব্যাংকিং সার্ভিস উপায় অল্প সময়ের ভিতরে গ্রাহকদের মনে জায়গা করে নিয়েছে। উপায় এ রয়েছে বিশেষ কিছু সুবিধা যে সুবিধা গুলো গ্রাহকদেরকে আকর্ষণ করেছে । যেমনঃ এজেন্ট থেকে ক্যাশ আউট করলে হাজারে ১৪৳ টাকা। UCB এটিএম থেকে ক্যাশ আউট করলে হাজারে ৮৳ টাকা। এ ছাড়াও Upay account এ রয়েছে ৪টি একাউন্ট ক্যাটাগরি, প্রাইমারি, সেলারি, রেমিটেন্স ও ডিসবার্সমেন্ট। মোবাইল ব্যাংকিং সার্ভিস উপায় এর আরেকটি আকর্ষণীয় দিক হলো প্রাইমারি ক্যাটাগরির অ্যাকাউন্ট ছাড়া অন্য যেকোনো ক্যাটাগরির একাউন্ট (প্রাইমারি, সেলারি রেমিটেন্স ও ডিসবার্সমেন্ট) থেকে ইউসিবি এটিএম এর মাধ্যমে টাকা উত্তোলন করলে কোন প্রকার চার্জ কাটবে না। প্রিয় পাঠক/পাঠিকা আজকে আমি আপনাদেরকে শিখাবো কিভাবে আপনার সিমে নিজেই নিজের Upay account করে ৭৫৳ ক্যাশ রিওয়ার্ড নিতে পারেন। চলুন কথা না বাড়িয়ে মূল কাজে চলে যাই।

ডাউনলোড Upay

শুরুতেই এই লিঙ্কে Download ক্লিক করবেন আপনাদেরকে প্লে স্টোরে নিয়ে যাবে।

এবার এপ টি আপনার ফোনে ইন্সটল করে ওপেন দিন।

সেটাপ Upay

এবার রেজিস্ট্রেশন লেখা তে ক্লিক করুন।

এমন অপশন আসলে এগিয়ে যান লেখাতে ক্লিক করুন।

এবার মোবাইল নাম্বার এর যায়গায় আপনার মোবাইল নাম্বার দিন, নিচে থেকে আপনার সিম অপারেটর সিলেক্ট করুন আমার গ্রামিন তাই গ্রামীণ সিলেক্ট করলাম। এবার নিচে রেফারেল কোড এর যায়গায় এই কোডটি অবশ্যই দিবেন না হলে বোনাস পাবেন না রেফারেল কোডঃ sei8yq। এর পরে আপনার নম্বর যাচাই করুন এ ক্লিক করবেন।

এবার আপনার নাম্বারে otp আসবে কোডটি অটোমেটিক্যালি আপনার ফোন ডিটেক্ট করে নিবে এবং Allow পারমিশন চাইবে নিচের মতো করে Allow প্রেস করে দিবেন।

এবার আপনার ফোনের ক্যামেরা ওপেন হয়ে যাবে। আপনি আপনার জাতীয় পরিচয় পত্রের ফ্রন্ট পার্টের একটা ছবি তুলে নিবেন। ছবি তোলার সময় খেয়াল রাখবেন জাতীয় পরিচয় পত্রের চারটি কর্নার যেন স্পষ্ট দেখা যায় এবং লেখাগুলো যেন সবগুলো স্পষ্ট থাকে। ঠিক মতো ছবি তোলার পর ছবি কনফার্ম করুন ক্লিক করবেন।

জাতীয় পরিচয় পত্রের ফ্রন্ট পার্টের ছবিটি সাবমিট হয়ে গেলে আবারো ক্যামেরা ওপেন হয়ে যাবে এ পর্যায়ে আপনি আপনার জাতীয় পরিচয় পত্রের ব্যাকপার্ট এর ছবি তুলে নিবেন এবং আগের মত করে সাবমিট করে দিবেন।

এবার আপনার ফোনের ফ্রন্ট ক্যামেরা ওপেন হয়ে যাবে। আপনি আপনার নিজের একটা সেলফি তুলে নিবেন এবং কনফার্মে প্রেস করবেন।

এবার এখান থেকে আপনার পেশা নির্বাচন করবেন তারপর আপনার লিঙ্গ নির্বাচন করবেন। ইমেইল এড্রেস থাকলে দিবেন না থাকলে দেওয়ার দরকার নেই।

এবার এখান থেকে এগিয়ে যান লেখা তে ক্লিক করবেন।

এবার এখানে একাউন্ট ভেরিফিকেশন স্টেটাস দেখতে পারবেন। যেখানে লেখা থাকবে আপনার রেজিস্ট্রেশন রিকোয়েস্ট টি প্রক্রিয়াধীন আপনাকে ২৪ ঘন্টার মধ্যে অবহিত করা হবে। কিন্তু ২৪ ঘন্টা লাগে না ৫ থেকে ১০ মিনিটের ভিতরেই আপনার ফোনে একটি এসএমএস পেয়ে যাবেন উপায় থেকে।

এসএমএস টি দেখতে ঠিক এরকম থাকবে এবং এখানে একটি টেম্পোরারি পাসওয়ার্ড থাকবে চার সংখ্যার। এবার এখান থেকে এই পাসওয়ার্ডটি মুখস্ত করে নিবেন। পাসওয়ার্ডটি এসএমএসের মাধ্যমে আসার ২৪ ঘন্টার ভিতরে ব্যবহার করতে হবে।

এবার আবারো উপায় এপ্লিকেশনটি ওপেন করবেন এবং এবার এখান থেকে লগইন লেখাতে প্রেস করবেন।

মোবাইল নাম্বারের জায়গায় আপনার মোবাইল নাম্বারটি টাইপ করবেন এবং পিন নাম্বার এর জায়গায় এসএমএস এর মাধ্যমে আসা চার সংখ্যার পিনটি টাইপ করে পাশের arrow key তে প্রেস করবেন।

এবার কনফার্ম ডিভাইস এ ক্লিক করবেন।

আবারো আপনাকে আগের জায়গাতে ফেরত নিয়ে আসবে এবার আপনি আবারো এসএমএসে আসা টেম্পোরারি চার সংখ্যার পিন নাম্বার টাইপ করে arrow key তে প্রেস করবেন।

এবার এখানে চার ডিজিটের পিন তৈরি করবেন। পিন তৈরি করার সময় মনে রাখবেন একই সংখ্যা যেন চারটা না হয় যেমন: ১১১১,২২২২,৩৩৩৩ এক সিরিয়ালে যেন চার সংখ্যা না হয় যেমন : ১২৩৪,৪৫৬৭। নতুন চার ডিজিটের পিন এবং কনফার্ম পিন সেট করে নিচে থেকে কনফার্ম লেখাতে ক্লিক করবেন।

এবার এখানে আপনি যে চার ডিজিট এর পিন সেট করলেন সেই পিন দিয়ে একাউন্টে লগইন করবেন।

একাউন্টে লগইন করে ব্যালেন্স চেক দিলেই দেখতে পারবেন ২০ টাকা ক্যাশ রিওয়ার্ডে যোগ হয়ে গেছে। এবং আপনার Upay account খোলা সম্পন্ন হয়েছে।

বাকি ৫৫ টাকা কই?

আপনার অনেকেই হয়তোবা এখন বলবেন বাকি ৫৫ টাকা কই। আপনি তো বলেছিলেন ৭৫ টাকা পাবো। চিন্তার কোন কারণ নেই নিজের স্ক্রিনশটটি ফলো করলেই বাকি ৫৫ টাকা পেয়ে যাবেন।

সবাইকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য। আপনারা চাইলে নিচের ভিডিওটি দেখতে পারেন ভিডিওতে সম্পূর্ণ প্রসেস লাইভ দেখানো হয়েছে।

Stay With Android Lecture BD

One thought on “মোবাইল ব্যাংকিং সার্ভিস Upay account করে ৭৫৳ বোনাস নিন”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *