আপনাদের ভিতরে এমন অনেকে আছেন যারা মুভি দেখতে খুবই পছন্দ করেন ঠিক আমার মত। কিন্তু বিরক্তির কারণ হলো যখন কোন হলিউড কিংবা অন্য ভাষার মুভি রিলিজ হয়, যেমনঃ সাউথ ইন্ডাস্ট্রির কোন মুভি সে মুভিগুলো কিন্তু সাথে সাথেই ডাবিং বের হয় না, যার কারণে অপেক্ষা করতে হয় অনেকদিন। আমরা কিন্তু অনেকেই সাউথ ফিল্মের তামিল ভাষা বুঝিনা বা তেলুগু ভাষা বুঝিনা এবং অনেকে আছি ইংলিশেও অতটা পারদর্শী না, যার কারণে হলিউডের নিউ রিলিজ কোন মুভি দেখতে আমাদের অসুবিধা হয় । আপনাদের কথা চিন্তা করে আমি একটি টেকনিক বের করেছি যেখানে আপনি আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ফিচার্স ব্যবহার করে এমএক্স প্লেয়ার এর মাধ্যমে যেকোন মুভিকে বাংলা ভাষায় দেখতে পারবেন। না আমি অডিওর কথা বলছি না আপনি যে কোন মুভি বাংলা সাবটাইটেল দিয়ে দেখতে পারবেন। এখন আপনারা অনেকেই বলবেন নতুন মুভির তো বাংলা সাবটাইটেল বের হয় না। চিন্তার কোন কারণ নেই যে কোন ভাষার সাবটাইটেল কে আপনি বাংলাতে কনভার্ট করে নিতে পারবেন আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এর মাধ্যমে। আপনাকে কোন কিছুই করতে হবে না জাস্ট ভাষা পরিবর্তন করে দিতে হবে। চলুন জেনে নেই কিভাবে আপনারা যে কোন ভাষার মুভিকে বাংলা সাবটাইটেল এ উপভোগ করতে পারেন এমএক্স প্লেয়ার এর মাধ্যমে ।

শুরুতে আপনারা যে কাজটি করবেন আপনার ফোন থেকে চলে যাবেন এমএক্স প্লেয়ারে।

এবার আপনি সেই ফোল্ডারে চলে যাবেন যে ফোল্ডারে আপনার মুভি ডাউনলোড করা রয়েছে ।

এবার আপনাকে এই মুভির সাব টাইটেল ডাউনলোড করতে হবে । আপনি বিভিন্নভাবেই SUBTITLE DOWNLOAD করতে পারবেন । Google এ মুভির নাম লিখে তার সাথে সাবটাইটেল ডাউনলোড যুক্ত করে দিলে আপনি সেই মুভির সাবটাইটেল ডাউনলোড করার লিংক পেয়ে যাবেন। এছাড়াও আপনারা চাইলে অ্যান্ড্রয়েড ফোনের একটা অ্যাপ্লিকেশন রয়েছে, সেই অ্যাপ্লিকেশন এর মাধ্যমে সাবটাইটেল ডাউনলোড করতে পারেন। অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে এই লিংকে ক্লিক করুন। এপ্লিকেশনটি Download করা হয়ে গেলে অ্যাপ্লিকেশনটি ওপেন দিবেন।

এবার আপনি এখান থেকে সবার উপরে Search Subtitles, এই বক্সের ভিতরে যেই মুভির সাবটাইটেল ডাউনলোড করবেন সেই মুভিটির নাম লিখে দিবেন।  নিচে Languages সেকশন থেকে নির্বাচন করবেন ইংলিশ।  তার কারণ সব মুভি বাংলা সাবটাইটেল অনলাইনে পাওয়া যায় না।  তাই আমরা ইংলিশ সাবটাইটেল টা ডাউনলোড করে নিব।

এবার নিচে থেকে SEARCH লেখাতে ক্লিক করবেন ।

এবার দেখতে পারবেন সেই মুভিটির সাবটাইটেল আপনাদের সামনে চলে আসছে । আপনারা জাস্ট সাবটাইটেল এ Click করবেন দেখতে পারবেন  সাবটাইটেলটি আপনার মোবাইলে DOWNLOAD হয়ে গেছে ।

এবার আপনি আবারো এমএক্স প্লেয়ার এ চলে আসবেন এবং যে মুভিটি আপনি বাংলায় দেখবেন সেই মুভিটি প্লে করবেন এমএক্স প্লেয়ার এ ।

এবার উপরে থেকে থ্রি ডট মেনুতে ক্লিক করুন।

এরপরে এইখান থেকে সাবটাইটেল লেখা তে ক্লিক করুন।

এবার এইখান থেকে OPEN লেখা তে ক্লিক করবেন।

এবার ফাইল ম্যানেজার থেকে MOVIE ফোল্ডারে চলে যাবেন এবং সাবটাইটেল টা সিলেক্ট করে দিবেন।

ADD লেখা তে ক্লিক করে সাবটাইটেলটি ADD করে নিবেন। দেখতে পারবেন ইংলিশ সাবটাইটেল চলে আসছে এবার এই ইংলিশ সাবটাইটেল কে বাংলা করার পালা।

আবারো থ্রী ডটে ক্লিক করবেন এবং SUBTITEL এ ক্লিক করবেন।

এবার এইখান থেকে AI SUBTITLES TRANSLATION এ ক্লিক করবেন।

এবার এইখানে ভাষা বাংলা সিলেক্ট করে দিন এবং নিচেথেকে TRANSLATE লিখা তে ক্লিক করবেন।

ব্যাস এবার আপনার কাজ শেষ দেখতে পাচ্ছেন সাবটাইটেলটি বাংলা হয়ে গেছে এবার মুভিটি উপভোগ করুন।  ঠিক এভাবেই আপনি যে কোন বলিউড মুভি,  তেলেগু মুভি,  কোরিয়ান মুভি সহ অন্য যে কোন ভাষার নিউ রিলিজ মুভিগুলোকে দেখে নিতে পারবেন আপনাকে আর আগের মতো করে অপেক্ষা করতে হবে না। এম এক্স প্লেয়ার এর এই আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স অপশনটি আপনার এমএক্স প্লেয়ারে নাও আসতে পারে, এর জন্য আপনি এমএক্স প্লেয়ারটি প্লে স্টোর থেকে আপডেট দিয়ে নিবেন। 

এটাই ছিল আজকের পোস্ট আশা করছি পরে আপনাদের ভালো লেগেছে এ ধরনের পোস্ট পেতে হলে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করবেন সেই সাথে পোস্টটিতে কোন ভুল হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। যে কোন মুভি বাংলাতে দেখার নিয়মটি ইউটিউব চ্যানেলে ভিডিও আকারে প্রকাশ করা হয়েছে নিচের ভিডিও লিংক দেওয়া হলো আপনারা চাইলে ভিডিওটি দেখতে পারেন ।

#MXPLAYER
#TRANSLATEANYMOVIE #ATR

যে কোন মুভি বাংলা ভাষায় / বাংলা সাবটাইটেল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *